Bartaman Patrika
খেলা
 

ত্রাণ তহবিলে অপূর্বি দিলেন ৫ লক্ষ টাকা 

নয়াদিল্লি, ২ এপ্রিল: করোনা ভাইরাসের মোকাবিলায় আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিলেন ভারতের তারকা শুটার অপূর্বি চান্ডেলা। সরকারি ত্রাণ তহবিলে মোট পাঁচ লক্ষ টাকা দান করলেন তিনি। এরমধ্যে তিন লক্ষ টাকা দিয়েছেন প্রধানমন্ত্রী কেয়ারস ফান্ডে। বাকি দু’লক্ষ টাকা দিয়েছেন রাজস্থানের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে। 
বিশদ
ডিএলএসের অন্যতম জনক লুইস প্রয়াত 

লন্ডন, ২ এপ্রিল: ক্রিকেট ইতিহাসে ডিএলএস মেথডের অন্যতম জনক টনি লুইস (৭৮) বুধবার রাতে প্রয়াত হয়েছেন। তাঁর বয় হয়েছিল ৭৮ বছর। বার্ধক্যজনিত কারণেই তিনি মারা যান বলে জানা গিয়েছে।
বিশদ

03rd  April, 2020
উইম্বলডন বাতিল হওয়ায়
হতাশ ফেডেরার-সেরেনারা 

লন্ডন, ২ এপ্রিল: বিশ্বের সেরা গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট উইম্বলডন বাতিল হয়ে যাওয়ায় হতাশ টেনিস মহল। টেনিস ইতিহাসের প্রাচীনতম এই টুর্নামেন্টে আট বার চ্যাম্পিয়ন হয়েছেন রজার ফেডেরার।  
বিশদ

03rd  April, 2020
লকডাউন বিধি ভাঙায় জরিমানা বোয়েতাংয়ের 

মিউনিখ, ২ এপ্রিল: লকডাউন বিধি ভেঙে জরিমানার কবলে পড়লেন বায়ার্ন মিউনিখের তারকা ডিফেন্ডার জেরোম বোয়েতাং। ক্লাবের থেকে অনুমতি না নিয়ে শাহর ছাড়ার জন্য ওই শাস্তি। মঙ্গলবার ৩১ বছরের এই ডিফেন্ডারের ছেলে পথ দুঘর্টনায় আহত হয়।  
বিশদ

03rd  April, 2020
প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাল আইওসি 

লাসেন, ২ এপ্রিল: বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রভাবে এক বছর পিছিয়ে গিয়েছে ওলিম্পিক গেমস। ২০২১ সালের ২৩ জুলাই শুরু হবে বিশ্বের বৃহত্তম এই ক্রীড়া প্রতিযোগিতা।  
বিশদ

03rd  April, 2020
বাইচুংয়ের লক্ষ্যভেদ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা সংক্রমণ ঠেকাতে সচেষ্ট প্রত্যেকে। বিপজ্জনক ভাইরাসের প্রকোপ থেকে বাঁচতে অধিকাংশ নাগরিকই এখন স্বেচ্ছাবন্দি। এই তালিকায় রয়েছেন বাইচুং ভুটিয়া। সমাজের সর্বস্তরে সচেতনতা বাড়ানোর জন্য তিনি ইতিমধ্যেই বার্তা দিয়েছেন।  
বিশদ

03rd  April, 2020
করোনার আঁচ, কোপ পড়তে পারে বিরাটদের বেতনে 

নয়াদিল্লি, ১ এপ্রিল: করোনা ভাইরাসের সংক্রমণের জেরে স্তব্ধ ক্রিকেট। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এমন কঠিন পরিস্থিতির মুখে পড়তে হয়নি আন্তর্জাতিক ক্রিকেটকে। বিশ্বজুড়ে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৮ লাখ ছাড়িয়েছে। মারা গিয়েছেন প্রায় ৪২ হাজার মানুষ।  
বিশদ

02nd  April, 2020
চাল বণ্টন করতে বেলুড় মঠে সৌরভ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রতিশ্রুতি মতো কাজ শুরু করে দিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। করোনা ভাইরাসের জেরে জেরবার ভারত। সংক্রমণ ঠেকাতে ২১ দিনের লকডাউন চলছে গোটা দেশে। স্তব্ধ জনপদ। তালা পড়েছে কলকারখানায়। সবচেয়ে বেশি সমস্যায় পড়েছেন দিন-আনা দিন খাওয়া মানুষরা। 
বিশদ

02nd  April, 2020
ওয়ার্নের চোখে ভারতসেরা ক্যাপ্টেন সৌরভ 

সিডনি, ১ এপ্রিল: করোনো ভাইরাসের আতঙ্ক ক্রমশ বাড়ছে। গোটা বিশ্ব এখন কোয়ারেন্টাইনে। সাধারণ মানুষের মতো তারকারাও তাই ‘ছুটি’ কাটাতে বাধ্য হচ্ছে। কেউ কেউ সোশ্যাল নেটওয়ার্কিং সাইটগুলিতে অনুরাগীদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করছেন। 
বিশদ

02nd  April, 2020
ত্রাণ তহবিলে ২৫ লক্ষ দিল এআইএফএফ
এএফসি’র সচেতনতা অভিযানে বালা দেবী 

নয়াদিল্লি, ১ এপ্রিল: এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) করোনা ভাইরাস মোকাবিলায় গোটা এশিয়া জুড়ে এক সচেতনতা অভিযান শুরু করেছে। তাতে ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়া ও বর্তমান অধিনায়ক সুনীল ছেত্রীকে আগেই যুক্ত করা হয়েছিল।  
বিশদ

02nd  April, 2020
ফ্রায়িং প্যান দিয়ে খেলে নিজেকে
তৈরি রাখছেন জকোভিচ 

লন্ডন, ১ এপ্রিল: কোভিড-১৯ থমকে দিয়েছে গোটা বিশ্বকে। স্তব্ধ হয়ে গিয়েছে খেলার দুনিয়াও। গৃহবন্দি দশায় হাঁপিয়ে উঠেছেন খেলোয়াড়রা। আর তার থেকে খানিক মুক্তি পেতে অভিনব পন্থা অবলম্বন করলেন নোভাক জকোভিচ। বাড়ির মধ্যে ফ্রায়িং প্যান দিয়ে টেনিস খেললেন সার্বিয়ান তারকাটি। 
বিশদ

02nd  April, 2020
করোনা মোকাবিলায় অভিনব প্রয়াস
বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলাম বাটলারের 

লন্ডন, ১ এপ্রিল: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সামিল গোটা বিশ্ব। এই মহামারির বিরুদ্ধে রুখে দাঁড়াতে না পারলে মানব সভ্যতা এক কঠিন পরিস্থিতির সম্মুখীন হবে বলে বিজ্ঞানীদের আশঙ্কা। করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৯ লক্ষ ।  
বিশদ

02nd  April, 2020
ওলিম্পিকস পিছিয়ে যাওয়ায় হতাশ অপূর্বি 

জয়পুর, ১ এপ্রিল: টোকিও ওলিম্পিকসে যোগ্যতা অর্জন করেছিলেন দেশের অন্যতম নামী শ্যুটার অপূর্বি চান্ডেলা। সম্প্রতি গোটা বিশ্বে করোনা ভাইরাসের প্রকোপে টোকিও ওলিম্পিকস এক বছর পিছিয়ে দিয়েছে সংগঠকরা। আন্তর্জাতিক ওলিম্পিক কমিটি ঘোষণা করেছে, ২০২১ সালের জুলাইয়ে হবে গেমস। 
বিশদ

02nd  April, 2020
২৫ লক্ষ টাকা অনুদান দিল হকি ইন্ডিয়া 

নয়াদিল্লি, ১ এপ্রিল: করোনার বিরুদ্ধে লড়াইয়ে এবার আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিল হকি ইন্ডিয়া। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ লক্ষ টাকা দান করেছে তারা। সংস্থার প্রেসিডেন্ট মহম্মদ মুস্তাক আহমেদ এক বিবৃতিতে বলেছেন, ‘ভারতের মানুষের কাছে সবসময় ভালোবাসা পেয়ে এসেছে হকি। 
বিশদ

02nd  April, 2020
ফুটবল ক্লাবগুলিকে সাহায্য করবে ফিফা 

জুরিখ, ১ এপ্রিল: করোনা ভাইরাসের জেরে থমকে গিয়েছে গোটা বিশ্ব। সর্বত্র চলছে লকডাউন। এই পরিস্থিতিতে আর্থিক সমস্যার মুখে পড়ছে বিশ্বের প্রায় সব ফুটবল ক্লাবই। আর সেটা মাথায় রেখে ইতিমধ্যে নিজেদের বেতন থেকে অর্থ দান করছেন ফুটবলাররা। 
বিশদ

02nd  April, 2020

Pages: 12345

একনজরে
  ফতেপুর (উত্তরপ্রদেশ), ৭ এপ্রিল (পিটিআই): দুই কিশোর-কিশোরীর ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়াল উত্তরপ্রদেশের ফতেপুরের মালাওয়াইনে। পুলিশ আত্মহত্যা বললেও এই মৃত্যু নিয়ে রহস্য তৈরি হয়েছে। কারণ, কিশোরের পরিবারের দাবি, দু’জনকে খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে। ...

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: করোনা মোকাবিলার পাশাপাশি ডেঙ্গু দমনেরও প্রস্তুতি শুরু করে দিয়েছে রাজ্য সরকার। করোনার প্রকোপের মধ্যে ডেঙ্গু যাতে নতুন করে মাথাব্যথার কারণ না হয়, সে ব্যাপারে সোমবারই প্রশাসনকে সতর্ক করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ...

 কিয়েভ (ইউক্রেন), ৭ এপ্রিল (এপি): করোনা আতঙ্কের মধ্যে চেরনোবিল পরমাণু কেন্দ্র থেকে তেজস্ক্রিয়তা ছড়িয়ে পড়া নিয়ে ইউক্রেনে আতঙ্ক তৈরি হয়েছে। পরমাণু কেন্দ্র লাগোয়া জঙ্গলে দাবানল লেগে যাওয়ার এই বিপত্তি তৈরি হয়েছে। ...

সংবাদদাতা, কাঁথি: গাছের ডাল কাটতে গিয়ে তা ছিটকে বুকে এসে লাগায় অস্বাভাবিক মৃত্যু হল এক যুবকের। পটাশপুর থানার রামনগর এলাকায় এই ঘটনা ঘটেছে। মৃতের নাম লক্ষ্মণ মাইতি(৩৭)।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায় বাড়তি বিনিয়োগ প্রত্যাশিত সাফল্য নাও দিতে পারে। কর্মক্ষেত্রে পদোন্নতি শ্বাসকষ্ট ও বক্ষপীড়ায় শারীরিক ক্লেশ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫৭: বাংলার নবাব আলীবর্দী খাঁ মারা যান।
১৭৫৯: ব্রিটিশ বাহিনী ভারতের মাদ্রাজ দখল করে।
১৮৫৭: বারাকপুরে সিপাহি বিদ্রোহের নায়ক মঙ্গল পাণ্ডের ফাঁসি
১৮৯৪: সাহিত্যিক বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯০২: কলকাতায় মূক ও বধির বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়।
১৯২৯: দিল্লির সেন্ট্রাল অ্যাসেম্বলিতে বোমা ছুঁড়ে ধরা পড়লেন ভগৎ সিং ও বটুকেশ্বর দত্ত
১৯৫০: ভারত পাক চুক্তি স্বাক্ষর করলেন লিয়াকত-নেহরু
১৯৫০: বিপ্লবী হেমচন্দ্র কানুনগোর মৃত্যু
১৯৭৩: স্পেনের চিত্রশিল্পী পাবলো পিকাসোর মৃত্যু
১৯৭৬: ফুটবলার গোষ্ঠপালের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.০৯ টাকা ৭৬.৮১ টাকা
পাউন্ড ৯১.৫৭ টাকা ৯৪.৮৬ টাকা
ইউরো ৮০.৬৮ টাকা ৮৩.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

২৪ চৈত্র ১৪২৬, ৭ এপ্রিল ২০২০, মঙ্গলবার, (চৈত্র শুক্লপক্ষ) চতুর্দশী ১৬/২৬ দিবা ১২/২। উত্তরফাল্গুনী ৯/৩০ দিবা ৯/১৫। সূ উ ৫/২৭/২৬, অ ৫/৫০/১৬, অমৃতযোগ দিবা ৭/৫৭ গতে ১০/২৫ মধ্যে পুনঃ ১২/৫৩ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৫/০ মধ্যে। রাত্রি ৬/৩৬ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ১/৩৫ গতে ৩/৮ মধ্যে। বারবেলা ৭/০ গতে ৮/৩৩ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৪৪ মধ্যে। কালরাত্রি ৭/১৭ গতে ৮/৪৪ মধ্যে।
২৪ চৈত্র ১৪২৬, ৭ এপ্রিল ২০২০, মঙ্গলবার, চতুর্দশী ১৩/৫৮/১৪ দিবা ১১/৪/৯। উত্তরফাল্গুনী ৭/১০/১০ দিবা ৮/২০/৫৫। সূ উ ৫/২৮/৫১, অ ৫/৫০/৫৪। অমৃতযোগ দিবা ৭/৫৪ গতে ১০/২৩ মধ্যে ও ১২/৫৩ গতে ২/৩২ মধ্যে ও ৩/২২ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/৩৭ মধ্যে ও ৮/৫৬ গতে ১১/১৫ মধ্যে ও ১/৩৩ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/১/৩৬ গতে ৮/৩৪/২২ মধ্যে, কালবেলা ১/১২/৩৮ গতে ২/৪৫/২৩ মধ্যে।
১৩ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
১৭৫৭: বাংলার নবাব আলীবর্দী খাঁ মারা যান।১৭৫৯: ব্রিটিশ বাহিনী ভারতের ...বিশদ

07:03:20 PM

করোনা পরিস্থিতি নিয়ে রাজ্যপাল জগদীপ ধনকারের সঙ্গে আড়াই ঘণ্টার বৈঠক মুখ্যসচিবের 

09:27:00 PM

করোনা: বিশ্বে সুস্থ হয়ে গিয়েছেন ৩ লক্ষেরও বেশি রোগী
বিশ্বে করোনা যেমন কেড়ে নিচ্ছে বহু প্রাণ, তেমনি সুস্থও হয়ে ...বিশদ

08:59:28 PM

রামপুরহাটে ঝাড়খণ্ড সীমান্ত সংলগ্ন সুরচিয়া জঙ্গলে আগুন, অকুস্থলে দমকলের ২টি ইঞ্জিন

08:04:00 PM

আজ হুগলি, নদীয়া, বীরভূমে ঝড়-বৃষ্টির সম্ভাবনা 

07:56:00 PM

এবার বিনামূল্যেই হবে করোনা পরীক্ষা, জানাল সুপ্রিম কোর্ট
অনুমোদিত সরকারি বা বেসরকারি ল্যাবে করোনা পরীক্ষা বিনামূল্যে করা হবে। ...বিশদ

07:22:52 PM